Header

CITIZEN CHARTER

   

  

 গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট

  সিটিজেন চার্টার

রূপকল্প (Vision) :যুগোপযোগী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণ,দক্ষ মানব সম্পদ উন্নয়ন,কর্মসংস্থান,জীবন যাত্রার মানোন্নয়ন,

শিল্পের বিকাশ এবং জাতীয় অর্থনৈতিক উন্নয়ন।

অভিলক্ষ্য (Mission) :মানসম্পন্ন ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষা  ও প্রশিক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় নীতি ও কর্মসূচী

বাস্তবায়ন।

পাঠ্যক্রম: চার বছর/আট সেমিস্টার মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং।

টেকনোলজির সংখ্যা : ০৮(আট)টি

টেকনোলজির নাম :সিভিল, ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল, পাওয়ার,  ইলেকট্রনিক্স, কম্পিউটার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ও  ইলেকট্রোমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং।

সেবা সমূহ: 

ক্রমিক নং সেবার নাম সেবা প্রাপ্তির স্থান/সেবা প্রদানের পদ্ধতি/মাধ্যম প্রয়োজনীয় কাগজ পত্র/শর্ত দ্বায়িত্ব প্রাপ্ত শাখা/কর্মকতা
ডিপ্লোমা -ইন-ইঞ্জিনিয়ারিং এ ভর্তি অনলাইন পদ্ধতিতে। (www.bteb.gov.bd) উপাধ্যক্ষ
শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড/রেজিস্ট্রেশন কার্ড সংশোধন/ ডুপ্লিকেট রেজিস্ট্রেশন কার্ড বিতরণ রেজিস্ট্রার শাখা। শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে উপ-সচিব  (রেজিশ্ট্রেশন) বরাবরে অবেদন। রেজিস্ট্রার
ভর্তি/রেজিস্ট্রেশন বাতিল অভিভাবক/বিভাগীয় প্রধানের সুপারিশ, রেজিস্ট্রার শাখা ,বাকাশিবো। শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালক (কারিকুলাম) বরাবরে অবেদন। বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার
পুনঃ ভর্তি বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার। বিগত পর্বের নম্বরপত্র/ফলাফল। স্ব স্ব বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার
পরিচয় পত্র প্রদান স্ব স্ব বিভাগীয় প্রধান, রেজিস্ট্রার, অধ্যক্ষ । রেজিস্ট্রেশন কার্ড, ছবি, বায়োডাটা। বিভাগীয় প্রধান /রেজিস্ট্রার
সকল প্রকার ফি প্রদান  এক্সিম ব্যাংক বরিশাল। বোর্ড/প্রতিষ্ঠান কর্তৃক প্রকাশিত নোটিশ। রেজিস্ট্রার
পরীক্ষার ফরম পূরন অনলাইন পদ্ধতিতে। বোর্ড কর্তৃক নির্ধারিত উপস্থিতি, প্রিন্টআউট কপিতে স্বাক্ষর। বিভাগীয় প্রধান ও রেজিস্ট্রার
প্রবেশপত্র/প্রবেশপত্র সংশোধন/ডুপ্লিকেট প্রবেশপত্র বিতরণ বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার শাখা। শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবরে আবেদন। বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার
প্রথম পর্ব -তৃতীয় পর্বের ফলাফল প্রতিষ্ঠান কর্তক উত্তরপত্র মূল্যায়ন এর মাধ্যমে। প্রবিধান-২০১৬ মোতাবেক। রেজিস্ট্রার /বিভাগীয় প্রধান/অধ্যক্ষ
১০ চতুর্থ পর্ব -অষ্টম পর্বের ফলাফল বাংলাশে কারিগরি শিক্ষা বোর্ড এর মাধ্যমে।   বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার
১১ ছাত্র/ছাত্রীদের বৃত্তি প্রদান ক্যাশ শাখা / অগ্রণী  ব্যাংক। পর্বসমাপনী পরীক্ষার মেধা ভিত্তিক ৬৫% ছাত্রছাত্রী ও ওয়ার্ল্ড ব্যাংক এর ১০০% ছাত্রী,৫০% ছাত্র । হিসাব শাখা /অধ্যক্ষ
১২ দরিদ্র তহবিল বিভাগীয় প্রধান । দরিদ্র এবং মেধাবী। বিভাগীয় প্রধান
১৩ ছাত্র/ছাত্রীদের প্রশংসা পত্র/অধ্যয়নরত সনদ/কোর্স কমপ্লিট সনদ রেজিস্ট্রার শাখা । শিক্ষা প্রতিষ্ঠানের নির্ধারিত আবেদন ফর্মে। রেজিস্ট্রার
১৪ প্রথম পর্ব -তৃতীয় পর্বের নম্বর পত্র বিভাগীয় প্রধান। ফলাফল প্রকাশ। বিভাগীয় প্রধান
১৫ চতুর্থ পর্ব -অষ্টম পর্বের নম্বর পত্র রেজিস্ট্রার শাখা। বোর্ড কর্তৃক ফলাফল প্রকাশ ও প্রাপ্তি সাপেক্ষে। রেজিস্ট্রার
১৬ পরীক্ষার উত্তরপত্র পুনঃ নিরীক্ষণ আবেদন/ বিভাগীয় প্রধানের সুপারিশ/অনলাইন ফরম পূরন। আবেদন, ফলাফলের কপি,রেজিস্ট্রেশন কার্ড ও  প্রবেশপত্র। রেজিস্ট্রার
১৭ বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের সুযোগ সুবিধা বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে বিজ্ঞপ্তিতে উল্লিখিত সময়ের মধ্যে সমাজসেবা অধিদপ্তর থেকে শারীরিক প্রতিবন্ধী সনদ সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে। অধ্যক্ষ

বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউট,

ই-মেইলঃ barisal.poly@gmail.com

মোবাইলঃ ০১৯১১-২২৭৫৭৮

ফোনঃ ০৪৩১-৬৪৬৮৪

 

১৮ তথ্যকেন্দ্র  228 নং কক্ষ।   তথ্য কর্মকর্তা
১৯ জব প্লেসমেন্ট  228 নং কক্ষ। শিক্ষাগত যোগ্যতার সনদ, প্রশিক্ষণ সনদ, বিশেষ যোগ্যতা (যদি থাকে) সনদসহ সকল কাগজপত্র সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে। প্লেসমেন্ট অফিসার
২০ ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর মূল সনদ/সাময়িক সনদ বিতরণ বোর্ড  কর্তৃক ফলাফল প্রকাশ ও প্রাপ্তি সাপেক্ষে রেজিস্ট্রার শাখা। আবেদন, ফলাফলের কপি,রেজিস্ট্রেশন কার্ড ও  প্রবেশপত্র। রেজিস্ট্রার
২১ রোভার স্কাউট এর মাধ্যমে আর্ত মানবতার সেবায় ও রাষ্ট্রীয় সমাজসেবামূলক কাজে অংশগ্রহণ এবং পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান     রোভার স্কাউট লিডার
২২ গাইডেন্স ও কাউন্সিলিং সার্ভিস বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার   বিভাগীয় প্রধান/রেজিস্ট্রার

 

অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি

সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সংগে যোগাযোগ করুন। তিনি সমাধান দিতে ব্যর্থ হলে নিচের পদ্ধতিতে যোগাযোগ করে

আপনার সমস্যা সমাধান করুন।

 

ক্রমিক নং কখন যোগাযোগ করবেন যোগাযোগের ঠিকানা নিস্পত্তির সময়সীমা
১। দ্বায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে অভিযোগ নিস্পত্তি কর্মকর্তা  ,উপাধ্যক্ষ (ফোকাল পয়েন্ট কর্মকর্তা ) অভিযোগ দাখিলের পরবর্তী তিন কর্মদিবস |
২। ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে অধ্যক্ষ অভিযোগের ধরন অনুযায়ী দ্রুততম সময়ের মধ্যে |